Hyper Teem

লাইভ চ্যাট বাটন অ্যাড করুন আপনার ওয়েবসাইটে [২০১৯]

হ্যালো বন্ধুরা। আবারো তোমাদের সকলকে জানাচ্ছি HyperTunesBd পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা। আশা করি আজকে তোমরা অনেক ভালো আছো। আমিও আজকে অনেক ভালো। কারণ আজকে তোমাদের জন্য আরেকটি ফ্রেস একটি পোস্ট নিয়ে হাজির হলাম। যেটি আজকে তোমাদের ওয়েবসাইটের একদম লুক টা চেঞ্জ করে দেবে। তাহলে চলো বেশি কথা না বলে কাজের কথায় আসি।

আপনারা হয়তো অনেক ওয়েবসাইটের দেখেছেন যে ওয়েবসাইটে নিচের ম্যাসেঞ্জার মতন একটি বাটন শো করে। ওই বাটনে ক্লিক করলে ডাইরেক মেসেঞ্জারে চ্যাট বক্স ওপেন হয়ে যায়। অনেক সাইটে ইউটিউব এর মতন বাটন চিহ্ন থাকে। ইউটিউব বাটনে ক্লিক করলে ডাইরেক ইউটিউব চ্যানেলে নিয়ে যায়।

আপনারও হয়তোবা অনেক ইচ্ছা হয় যে আপনার ওয়েবসাইটে এরকম ইউটিউব ও মেসেঞ্জার বাটন শো করবে।

তাহলে চলুন শুরু করা যাক।

ওয়েবসাইটে মেসেঞ্জার ও বাটন অ্যাড

মেসেঞ্জার বাটন এড করার জন্য আপনাকে অবশ্যই নিজের একটি ওয়েবসাইট থাকতে হবে।আর ওয়েবসাইটটি অবশ্যই টপ লেভেল ডোমেইনের হতে হবে।যদি আপনার ফ্রি ওয়েবসাইট হয়ে থাকে তাহলে আমি দুঃখের সহিত বলবো যে কিছুদিন পর আপনার সাইটটি আর কাজ করবে না।মেসেঞ্জার ইউটিউব বাটন ওয়েবসাইট করার জন্য আমাদের একটি প্লাগিন ইন্সটল করতে হবে। প্লাগিনটির লিংক নিচে দেওয়া হল।

মেসেঞ্জার কাস্টম চ্যাট

আপনি যদি আপনার ওয়েবসাইটে মেসেঞ্জার বাটন অ্যাড করতে চান তাহলে এই মেসেঞ্জার কাস্টমছ্যাট প্লাগিনটি ডাউনলোড করতে হবে। তারপর আপনার এডমিন প্যানেলে ইন্সটল করতে হবে প্লাগইনটি।

Live Chat with Messanger প্লাগিনটি ডাউনলোড করার জন্য উপরের get this plugin এই লেখাটায় ক্লিক করুন।

তারপর উপরের দিকের মতন ডাউনলোড বাটনে ক্লিক করবে। আর আপনার প্লাগইনটি ডাউনলোড হয়ে যাবে মোবাইলে। তারপর আপনি আপনার ওয়েব সাইট এর এডমিন প্যানেলে ঢুকবে।

আপনার ওয়েবসাইটের এডমিন প্যানেলে প্রবেশ করার পর আপনি উপরে পিকের মতো প্লাগিন অপশন টায় ক্লিক করবেন।

তারপর আপনি উপরের ছবির মতন add new অপশন এ ক্লিক করবেন।

লাগে অপশনে ঢোকার পর আপনি দেখতে পারবেন আপলোড প্লাগিন নামে একটি বাটন আছে। আপলোড প্লাগইন এ ক্লিক করবেন।

আপলোড লাগেনি ক্লিক করার পরে আপনাকে প্লাগিন আপলোড করার জন্য একটি জায়গা দিবে।আপনি সেখানে আপনি যে প্লাগইনটি ডাউনলোড করেছেন সেটি সিলেক্ট করে ইন্সটল এ ক্লিক করবেন।

আপনার প্লাগইনটি ইনস্টল হয়ে গেলে উপরের ছবির মতন অ্যাক্টিভ বাটনে ক্লিক করবেন। তাহলে আপনার প্লাগইনটি একটিভ হয়ে যাবে।

আপনার প্লাগিনটি যখন ইনস্টল হয়ে যাবে তখন আপনি আপনার মেনুতে এরকম একটি fb live chat এর অপশন দেখতে পারবেন। সে অপশনে ক্লিক করুন।

তারপর আপনি start using বাটনে ক্লিক করুন।start using বাটনে ক্লিক করার পর আপনাকে ডাইরেক নিচের পেজে নিয়া আসবে।

তারপর আপনি এখান থেকে ফাস্ট এ কানেক্ট ইউর ফেইসবুক বাটনে ক্লিক করুন।

ক্লিক করার পর আপনার ফেসবুকে এরকম একটি পেজ-এ নিয়ে আসবে। এখানে কন্টিনিউ দিবেন।

তারপর আপনার ফেসবুকে যতগুলো পেজ আছে সবগুলো পেজের লিস্ট শো করবে। আপনার যে পেজটি পছন্দ সেই পেজটি সিলেক্ট করে নেক্সট বাটনে ক্লিক করুন।

উপরে পেজে মতন একটি অপশন আসবে তারপর আপনি সেখানে ডান বাটনে ক্লিক করবেন। তারপর আপনার পেজটি কানেক্ট হয়ে যাবে।

তারপর আপনার পেজটি কানেক্ট হয়ে গেলে উপরের ছবির মতন ওই বাটনটি অন করে দিন। বাস কাজ শেষ। এবার আপনি আপনার ওয়েবসাইটে গিয়ে দেখুন আপনার ওয়েবসাইটে মেসেঞ্জার মতন একটি লোগো চলে এসেছে। এখন ওই লোগোতে ক্লিক করে সবাই আপনার পেজে তে ডাইরেক্ট মেসেজ করতে পারবে।


তাহলে বন্ধুরা আজকে পোস্টটি কী রকম লাগলো অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবে।আর পরবর্তীতে কি ধরনের পোস্ট তোমরা চাও সেটা কমেন্ট করে জানিয়ে দেবে। আমি পরবর্তীতে ওই টপিক নিয়ে সুন্দরভাবে বিস্তারিত লিখবো। আজকের পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না কিন্তু।

ধন্যবাদ সবাইকে

Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *